টেকনাফে ১ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ আটক ১

Looks like you've blocked notifications!
টেকনাফে বিপুল মাদকসহ আটক রিফাত প্রকাশ বিলা। ছবি : এনটিভি

টেকনাফে এক কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল মঙ্গলবার (২ মে) দিবাগত রাতে হ্নীলা বিওপির মেম্বারঘাট এলাকা থেকে মাদকসহ রিফাত প্রকাশ বিলাকে (২১) আটক করা হয়।

আজ বুধবার (৩ মে) দুপুরে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ছাড়া রিফাতের কাছ থেকে তিন হাজার পিস ইয়াবা, ২০ কেজি সুতার জাল এবং একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার দিনগত রাতে বিজিবি জানতে পারে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ হ্নীলা বিওপির মেম্বারঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। রাত আনুমানিক ২টা ২৫ মিনিটে দুজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে মিয়ানমার থেকে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখা যায়। তখন বিজিবি নৌকাটিকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকায় থাকা ব্যক্তিরা নৌকা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে রিফাত প্রকাশ বিলাকে আটক করে বিজিবি।

বিজ্ঞপ্তিতে আরও বলা, নৌকায় থাকা অপর ব্যক্তি রাতের অন্ধকারে নাফ নদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল নৌকাটি তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে মাছ ধরার জালের ভেতরে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। ব্যাগের ভেতর থেকে এক কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক হওয়া ব্যক্তিকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, সুতার জাল ও নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।