ট্রাককে বাসের ধাক্কা, উইলস লিটলের শিক্ষিকার হাত বিচ্ছিন্ন

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত ঢাকার উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের আহত শিক্ষার্থীদের হাসপাতালে নিচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি : এনটিভি

গোপালগঞ্জের সদর উপজেলায় দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে শিক্ষা সফরের বাসের ধাক্কায় এক শিক্ষিকার বাম হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। এ সময় কমপক্ষে ১৫ শিক্ষার্থী আহত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে জেলার সদর উপজেলার পাথালিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ওই শিক্ষিকার নাম সৈয়দ ফাহিমা বেগম (৫০)। তিনি ঢাকার উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকতা করেন। তাঁকেসহ ১০ শিক্ষার্থীকে প্রথমে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকেলে তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, সদর থানা পুলিশ ও স্থানীয়রা তাদের উদ্ধার করে।

খবর পেয়ে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইলিয়াছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাদিকুর রহমান খানসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।

দুর্ঘটনায় আহত এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ফাহাদ আরফিন জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় শিক্ষা সফর ও বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করা হয়। আজ সকালে ছয়টি মিনিবাস ও মাইক্রোবাসে করে ১২৫ জন শিক্ষার্থী, শিক্ষক, স্কুলের কর্মকর্তা ও কর্মচারী ঢাকার কাকরাইল থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হয়। তাদের বাসে শিক্ষিকা ফাহমিদাসহ ৩১ জন শিক্ষার্থী ছিল। তাদের বাসটি পাথালিয়া পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী গাড়িকে সাইড দিতে গিয়ে সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে সজোরে ধাক্কা লাগে। এতে তাদের ম্যাডাম সৈয়দ ফাহিমা বেগমের বাম হাত বিচ্ছিন্ন হয়ে যায়।

এ ছাড়া শিক্ষার্থী আব্দুল রহমান, আবু নাফিম চৌধূরী, শয়নসহ ১৫ জন আহত হয়েছে বলে ওই শিক্ষার্থী জানান।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, দুর্ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিক জানান, ওই শিক্ষিকাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হেলিকপ্টারে করে ঢাকা পাঠানো হয়েছে। আহত নয় শিক্ষার্থী এখানে ভর্তি রয়েছে।