ট্রাফিক চেকিংয়ের সময় সড়ক দুর্ঘটনায় নিহত ১, দুই পুলিশ প্রত্যাহার

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারে এলাকাবাসী সড়ক অবরোধ করলে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয়। ছবি : এনটিভি

মৌলভীবাজারের যুগিডর এলাকায় ট্রাফিক পুলিশের চেকিং চলাকালে বাসচাপায় রফিকুল আমিন বুরহান নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ছাড়া শাহেদ আলী নামের আরও একজন গুরুতর আহত হন। 

আজ সোমবার সন্ধ্যার দিকে এ ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কে বিচারের দাবিতে অবরোধ করে রাখে।

সুষ্ঠু বিচারের আশ্বাসে প্রায় দুই ঘণ্টা পর অবরোধ তুলে নেয় স্থানীয়রা। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন ও দুই পুলিশ কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।

নিহত বুরহান মৌলভীবাজার সদর উপজেলার কুছারমহল এলাকার আব্দুস শহীদ মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, আজ সন্ধ্যার কিছু আগে ওই স্থানে চেকিং চলাকালে ট্রাফিক পুলিশ সিগনাল দিলে মোটরসাইকেল আরোহী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পেছন দিক থেকে একটি বাস ধাক্কা দিলে মোটরসাইকেলে থাকা দুজন আহত হন। উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে রফিকুল আমিন বুরহানকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নেওয়ার পথে অ্যাম্বুলেন্সে বুরহানের মৃত্যু হয়। পরে অ্যাম্বুলেন্সে থাকা মরদেহসহ এলাকাবাসী সড়ক অবরোধ করে রাখে।

পুলিশ জানায়, ঘটনার পর বাস রেখে চালক পালিয়ে যায়। খবর পেয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। দুর্ঘটনার প্রকৃত কারণ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী। আহত শাহেদ আলী সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

মৌলভীবাজারের অতিরিক্তি পুলিশ (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার বলেন, ‘এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই স্থানের দায়িত্বে ট্রাফিক পুলিশের কনস্টেবল অসিত দাস ও তাওহীদকে প্রত্যাহার করা হয়েছে।’