ট্রাফিক পুলিশকে টাকা ছুড়ে মারার ঘটনায় পুলিশের জিডি

Looks like you've blocked notifications!
চীনা নাগরিক ট্রাফিক পুলিশের দিকে টাকা ছুড়ে মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়েছে। ছবি : সংগৃহীত

এক চীনা নাগরিক ট্রাফিক পুলিশের দিকে টাকা ছুড়ে মারছেন। রাগান্বিত ওই ব্যক্তি টাকা ছুড়ে মারার সময় বলছিলেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস...।’ এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়েছে। পুলিশ জানিয়েছে—এ ঘটনা তদন্ত করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) অন্তর্ভুক্ত করা হয়েছে। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, ক্ষুব্ধ এক বিদেশি নাগরিক ট্রাফিক পুলিশের সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়িয়েছেন। তিনি ‘ইউ ওয়ান্ট মানি’ বলে চিৎকার করে ওই ট্রাফিক পুলিশের সদস্যের দিকে তেড়ে যাচ্ছেন। এ সময় ট্রাফিক পুলিশের আরেক সদস্য তাঁকে থামিয়ে দেওয়ার চেষ্টা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনাটি ঘটে গত মঙ্গলবার রাজধানীর মহাখালীর রাওয়া ক্লাবের সামনে। গাড়ির কাগজপত্র চেক করার সময় ওই ব্যক্তি রেগে যান। পুলিশের দাবি, ওই চীনা নাগরিকের হয়তো অন্য ব্যস্ততা ছিল। এদিকে আবার দেরি হচ্ছিল কিছুটা। ফলে উনি রেগে যান। একপর্যায়ে ওই বিদেশিকে নিয়ে গাড়ির চালক মেট্রো-গ-৩৩-৮৬৪১ গাড়িটি নিয়ে স্থান ত্যাগ করেন।

ঢাকায় একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করেন চীনা নাগরিক। গাড়িটি তাঁর অফিসের।

এ বিষয়ে জানতে চাইলে তেজগাঁও ট্রাফিক বিভাগের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন,  ‘তেজগাঁও রাওয়া ক্লাবের সামনে একটি গাড়ি থামিয়ে কাগজপত্র পরীক্ষা করছিলেন কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্য। ওই গাড়িতে একজন বিদেশি নাগরিক ছিলেন। পুলিশ সসদ্যেরা গাড়ির চালকের সঙ্গেই কথা বলছিলেন। কাগজ যাচাই-বাছাই করতে একটু সময় লাগছিল। ওই বিদেশি নাগরিকের হয়তো অন্য কোনো কাজে তাড়া ছিল। দেরি হওয়াতে তিনি বিরক্ত হন। তাঁর মনে হয়েছে, হয়তো চেক করছে টাকার জন্য। ফলে, তিনি এমন আচরণ করেছেন।’

সাহেদ আল মাসুদ বলেন, ‘আমরা তদন্ত করে দেখছি, তাঁর সঙ্গে কোনো খারাপ আচরণ করা হয়েছে কি না, তার কাছে টাকা চাওয়া হয়েছে কি না। কাগজপত্র যাচাই করার অধিকার তো পুলিশের আছে। এখন যদি পুলিশের কোনো দোষ থাকে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় ওই বিদেশি নাগরিকের দোষ থাকলে সেটাও আইনানুগ প্রক্রিয়ায় দেখা হচ্ছে। এ ঘটনায় একটি জিডি করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’