ট্রেনে জন্ম তাই বিশেষ বগিতে বাড়ি ফিরল মিতালী

Looks like you've blocked notifications!
দিনাজপুরে দ্রুতগামী এক্সপ্রেস ট্রেনে জন্ম নেওয়া শিশু মিতালী বাবা-মায়ের সঙ্গে বাড়ি ফিরছে। ছবি : এনটিভি

দিনাজপুরে দ্রুতগামী এক্সপ্রেস ট্রেনে জন্ম নেওয়া শিশু মিতালী বাবা-মায়ের সঙ্গে বাড়ি ফিরল ট্রেনের বিশেষ বগিতে। আজ বুধবার দিনাজপুর রেলস্টেশন থেকে ট্রেনের বিশেষ বগিতে নিজ বাড়ির উদ্দেশে যাত্রা করে তারা।

শিশুটির মায়ের নাম মুক্তি বেগম। তিনি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার ভমরাদহ ইউনিয়নের হাজীপাড়া এলাকার মনসুর আলীর স্ত্রী।

শিশুটির বাবা মনসুর আলী বলেন, ‘রেলওয়ে কর্তৃপক্ষ যে সহযোগিতা করেছে এজন্য তাদের প্রতি কৃতজ্ঞ। যখন দিনাজপুর রেলস্টেশনে আমরা আসি তখন ট্রেনটি আমাদের জন্য অনেকক্ষণ অপেক্ষা করে। রেল কর্তৃপক্ষ একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে হাসপাতালে ভর্তি করেছিল। নতুন ঢাকা থেকে শিলিগুড়ি ট্রেন ‘মিতালী’ এক্সপ্রেসের নাম অনুসারে আমার মেয়ের নাম দিয়েছে মিতালী। আমি ও আমার স্ত্রীর ইচ্ছা শিশুটির জন্য এই নামটিই রাখব। মিতালী ও তার মা সুস্থ আছেন।’

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ, বিভাগীয় ডিইএন প্রকৌশলী আনোয়ার হোসেন, দিনাজপুর স্টেশন সুপার এবিএম জিয়াউর রহমান, সহকারী নির্বাহী প্রকৌশলী প্রদীপ কুমার, স্টেশন মাস্টার নার্গিস বেগম প্রমুখ।

উল্লেখ্য, দিনাজপুরে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে গত ৪ এপ্রিল মঙ্গলপুর রেলস্টেশন অতিক্রমকালে জন্ম নেয় এক শিশু। রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনে জন্ম নেওয়ায় শিশুটির নাম দেয় মিতালী। পরে শিশুটিকে দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা ভর্তি করা হয়।