ট্রেন দুর্ঘটনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিএনপি মহাসচিবের শোক

Looks like you've blocked notifications!
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ এলাকায় দুটি আন্তনগর ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষে হতাহতের ঘটনায় গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার এক শোকবার্তায় রাষ্ট্রপতি দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেন।

অন্যদিকে, আরেক শোকবার্তায় এ দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের রুহের মাগফিরাত কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া তাঁদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি। আজ সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ কথা জানান প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

এ দুর্ঘটনায় আহতদের আরোগ্য কামনা করে ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতার জন্য স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এ ছাড়া এ দুর্ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক শোকবার্তায় এই শোক জানান তিনি।

এ ছাড়া এ দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করে তাঁদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল। নিহতদের পরিবারকে সমবেদনা ও আহত যাত্রীদের পাশে দাঁড়াতে ওই এলাকায় দলের সব পর্যায়ের নেতাকর্মীর প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল সোমবার দিবাগত রাত ৩টায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশীথা এবং সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখী উদয়ন এক্সপ্রেসের মধ্যে সংঘর্ষে ১৬ জনের প্রাণহানি ঘটে। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক যাত্রী। সংঘর্ষে উদয়ন এক্সপ্রেসের দুটি বগি দুমড়েমুচড়ে গেছে। এ ঘটনায় পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।