ঠাকুরগাঁওয়ে হঠাৎ ২ নারীর মৃত্যু, ঘটনাস্থলে আইইডিসিআর

Looks like you've blocked notifications!
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় তথ্য সংগ্রহ করেন আইইডিসিআরের কর্মকর্তারা। ছবি : এনটিভি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় দুই নারীর মৃত্যু ও তিনজনের অসুস্থ হওয়ার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) চার সদস্যবিশিষ্ট একটি দল।

আজ মঙ্গলবার সকালে আইইডিসিআরের চার সদস্যের একটি মেডিকেল টিম বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রাম পরিদর্শন করে ওই পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহ করে।

ওই সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, ঢাকা থেকে রোগতত্ত্ব বিভাগের মেডিকেল অফিসার ডা. ওমর কাইয়ুম, কাজী তাহমিনা করিম, মেডিকেল টেকনোলজিস্ট কাজী মাসুম ও  মনির উদ্দীন।

পরে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সাংবাদিকদের বলেন,  ‘আইইডিসিআরের ৪ সদস্যের মেডিকেল টিম তথ্য সংগ্রহ ও অসুস্থদের রক্ত সংগ্রহ করেছেন এরপর তারা ঢাকায় গিয়ে পরীক্ষা শেষে পূর্নাঙ্গ প্রতিবেদন দাখিল করবেন।’

তিনি আরও বলেন, ‘সদর হাসপাতালে ভর্তি রোগীদের তথ্য ও নমুনা সংগ্রহ করা হয়েছে।’

গত ২১ ফেব্রুয়ারি বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা  ও পর দিন হাফিজুলের ভাই হাজিরুল ইসলামের স্ত্রী পুশিনা হঠাৎ করেই মারা যান। অসুস্থ হয় পড়ে ওই পরিবারের আরও তিনজন। অসুস্থ হাজেরা বেগম, আলিয়া ও তানজিনাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।