ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

Looks like you've blocked notifications!
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ছবি : সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে আগামীকাল মঙ্গলবারের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ সোমবার রাতে তাঁর বাসভবনে ডা. মুরাদ হাসানের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে এবং আমি আজ রাত ৮টায় প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দিয়েছি।’

এদিকে, তথ্য প্রতিমন্ত্রীর ‘নারী বিদ্বেষমূলক’ বক্তব্যে দল বা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আজ দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রীওবায়দুল কাদের বলেছিলেন, এটা তার ব্যক্তিগত মন্তব্য। আমাদের দল বা সরকারের কোনো বক্তব্য বা মন্তব্য নয়। এরপরও এ ধরনের বক্তব্য কেন সে দিল, অবশ্যই আমি বিষয়টি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করব।

এরপর আজ রাতে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশের কথা জানালেন ওবায়দুল কাদের।

প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান আগের দিন গণমাধ্যমের সঙ্গে কথা বললেও আজ সোমবার দিনভর নিজেকে আড়াল করে রাখেন। রাজধানীতে একটি অনুষ্ঠানে তার যোগ দেওয়ার কথা থাকলেও তিনি তাতে যাননি।

দুদিন আগে একটি অনলাইন টকশোয় এসে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নিয়ে মুরাদ হাসানের বক্তব্য–সংবলিত একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে তিনি খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান সম্পর্কে ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওঠে। তাঁর ওই বক্তব্যের সমালোচনায় সোচ্চার হয়েছিলেন নারী অধিকারকর্মীসহ বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ। প্রতিমন্ত্রীর পদ থেকে তাঁকে অব্যাহতি দেওয়ার দাবিও উঠেছিল।

এ নিয়ে তুমুল আলোচনার মধ্যেই ডা. মুরাদ হাসানের সঙ্গে ঢালিউডের চিত্রনায়ক ইমন ও মাহিয়া মাহির মধ্যকার কথোপকথনের একটি কল রেকর্ড ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই কল রেকর্ড ক্লিপটিতে শোনা যায়, মাহিকে তাৎক্ষণিক তার কাছে যেতে বলছেন ডা. মুরাদ হাসান। নায়িকা এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে অশ্লীল ভাষায় গালাগাল করেন এবং হুমকি দেন তিনি।