ডিআরইউ সভাপতি নোমানী, সাধারণ সম্পাদক সোহেল

Looks like you've blocked notifications!
ডিআরইউ নতুন সভাপতি মোরসালিন নোমানীসহ বিজয়ীরা। ছবি : সংগৃহীত

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি পদে মোরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক পদে মাইনুল হাসান সোহেল নির্বাচিত হয়েছেন। আজ বুধবার প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল তাদের নাম ঘোষণা করেন। 

সকাল ৯টা থেকে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল ৫টা পর্যন্ত।

২০২৩ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ২০টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৪৩ জন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলসহ আরও কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক দায়িত্ব পালন করেন।

সভাপতি পদে নোমানী পেয়েছেন ৬৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কবির আহমেদ খান পেয়েছেন ৫৪৩ ভোট। এ ছাড়া আরেক প্রার্থী নজরুল ইসলাম মিঠু পেয়েছেন ২৬৪ ভোট।

সাধারণ সম্পাদকের একটি পদের জন্য প্রার্থী ছিলেন ছয়জন। এরমধ্যে বিজয়ী সোহেল পেয়েছেন ৪২২ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী মহিউদ্দিন পেয়েছেন ৩৮৩ ভোট। একই পদে আফজাল বারী ৫৫ ভোট, আরাফাত ৭২ ভোট, জামিউল আহসান সিপু ২৪৭ ভোট ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল) পেয়েছেন ২৬০ ভোট।

এ ছাড়া সহসভাপতি একটি পদের বিপরীতে দীপু সারোয়ার ৮২৩ ভোটে বিজয়ী হয়েছেন। এই পদে গ্যালমান শফি পেয়েছেন ৫৯১ ভোট।

অন্যান্য সম্পাদকীয় পদের মধ্যে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন মইনুল হাসান (৫০৮), অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন (৭১২), সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম (৮৭৮), দপ্তর সম্পাদক কাওসার আজম (৮০৬), নারী বিষয়ক সম্পাদক মরিয়ম মনি সেঁজুতি (৭৪১), প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন (৭৩১), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল (৭৯২), ক্রীড়া সম্পাদক মাহবুবুল আলম ৭২০, সাংস্কৃতিক সম্পাদক  মিজান চৌধুরী ৭৩৮, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আপ্যায়ন সম্পাদক নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ (৬৬৪)।

সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে মনির মিল্লাত (৯৩০), ইসমাইল হোসেন রাসেল (৭৭২), মহসিন চৌধুরী (৭৫১), মোজাম্মেল হক তুহিন (৬৮৩) কিরণ সেখ (৬৭২) এবং ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম) ( ৬৩৪)। এ পদে মোট ৯ জন নির্বাচনে অংশগ্রহণ করেন। এর মধ্যে সাত জন নির্বাচিত হয়েছেন। ডিআরইউ ১৭৪৪ জন ভোটারের মধ্যে ১৪৫৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। 

বুধবার (৩০ নভেম্বর)  সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট গণনা শেষে সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।