ডিসির করা মামলায় জামিন পেলেন সাংবাদিক আকিব হৃদয়

Looks like you've blocked notifications!
সাংবাদিক আকিব হৃদয়। ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে কিশোরগঞ্জের তৎকালীন জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর করা মামলায় স্থানীয় সাংবাদিক আকিব হৃদয়কে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আসামিপক্ষে ছিলেন আইনজীবী শাহ হাতেম আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম।

এর আগে ২০২০ সালের ২৮ ডিসেম্বর কিশোরগঞ্জের তৎকালীন জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী স্থানীয় সাংবাদিক আকিব হৃদয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই দিন রাতেই তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। পরের দিন ২৯ ডিসেম্বর তাঁকে জেলহাজতে পাঠানো হয়।

পরে গত ২৫ জানুয়ারি সাংবাদিক আকিব হৃদয়ের জামিন আবেদন খারিজ করেন কিশোরগঞ্জের দায়রা জজ আদালত। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। সেটি শুনানি নিয়ে এ আদেশ দেন হাইকোর্ট।

আইনজীবীরা জানান, মামলায় ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ সদস্যদের বিরুদ্ধে হুমকি ও বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনা হয়েছে। আকিব হৃদয় ছাড়াও মোস্তাফিজুর রহমান ও মনোয়ার হোসেন নামে আরও দুজনকে আসামি করা হয়েছে।

আকিব হৃদয় জেলা ছাত্রলীগের সাবেক কমিটির উপ–আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আর মোস্তাফিজুর রহমান সাবেক ধর্মবিষয়ক সম্পাদক। এ ছাড়া আকিব আনন্দ টিভি ও স্থানীয় প্রতিদিনের সংবাদের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন বলে জানা গেছে।