ঢাকায় করোনায় প্রাণ হারালেন ১২২৪ জন

Looks like you've blocked notifications!

নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে দুই হাজার ৪৫৭ জনের মৃত্যু হলো। মোট মৃতদের মধ্যে ঢাকা বিভাগেই এক হাজার ২২৪ জন মারা গেছেন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৬৩৩ জন মারা গেছেন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ ছাড়া নতুন করে আরো তিন হাজার ৫৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট এক লাখ ৯৩ হাজার ৫৯০ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুলেটিনে অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে ১ থেকে ১০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন ও  ৮০ থেকে ৯০ বছরের মধ্যে দুজন মৃত্যুবরণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, রংপুর বিভাগের তিনজন এবং খুলনা বিভাগে পাঁচজন রয়েছেন।

অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ২৭ জন এবং বাড়িতে ছয়জন মারা গেছে। তিনি বলেন, দেশে মোট মৃতদের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ২২৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬৩৩ জন, রাজশাহী বিভাগে ১২৭ জন, খুলনা বিভাগে ১৩২ জন, বরিশাল বিভাগে ৮৯ জন, সিলেট ১১০ জন, রংপুরে ৮০ জন, ময়মনসিংহে ৫৬ জন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৪‌ হাজার দুজনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্য থেকে দুই হাজার ৪৫৭ জনের শরীরে নভেল করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে, যা নমুনা পরীক্ষার ২৫ দশমিক ২৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩০৮ জনের নমুনা সংগ্রহ হয়েছে।

গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭৯৬ জন করোনা থেকে সুস্থ হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত মোট এক লাখ ৫২৩ জন সুস্থ হয়ে উঠলেন। মোট আক্রান্ত শনাক্তের বিবেচনায় ৫৪ দশমিক ২৫ শতাংশ সুস্থ হয়েছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।