ঢাকা মহানগর দায়রা জজ হলেন আছাদুজ্জামান

Looks like you've blocked notifications!
মো. আছাদুজ্জামান। ছবি : সংগৃহীত

ঢাকা মহানগর দায়রা জজ হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আছাদুজ্জামান। তিনি বর্তমানে রাজশাহী জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করছেন।

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ গতকাল বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

আইন ও বিচার বিভাগের উপসচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সিলেটের মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিমকে রাজশাহীতে, ময়মনসিংহ জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনকে কুমিল্লায়, খুলনা প্রশাসনিক ট্রাইব্যুনাল শেখ আব্দুল আহাদকে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আইন মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ঢাকা মহানগর দায়রা জজ হিসেবে নিয়োগ পাওয়া মো. আছাদুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে এলএলবি (সম্মান) ও ১৯৮৭ সালে এলএমএম শেষ করে ১৯৯১ সালে দশম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে যোগদান করেন।

কর্মজীবনে মো. আছাদুজ্জামান কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, ঠাকুরগাঁও এবং বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক, পাবনা ও রাজশাহীতে সিনিয়র জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি খুলনা এবং নওগাঁ জেলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

গত ৩১ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ হাইকোর্টের বিচারপতি হিসেবে নিয়োগ পান। এরপর থেকে প্রায় একমাস ঢাকা মহানগর দায়রা জজ পদটি শূন্য ছিল।