নওগাঁর উপজেলা পরিষদের উপনির্বাচন

তফসিল ঘোষণা না হলেও প্রচার-প্রচারণার ধুম

Looks like you've blocked notifications!
নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে শোনা যাচ্ছে ডজন খানেক প্রার্থীর নাম। ছবি : এনটিভি

তফসিল ঘোষণা না হলেও নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হয়েছে। এরই মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে উপজেলার ছয়টি ইউনিয়নের বিভিন্ন এলাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ উপনির্বাচনে অংশ নিতে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে গত ৮ সেপ্টেম্বর পদত্যাগ করেন আনোয়ার হোসেন হেলাল। এরপর ওই আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এরই মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাঁদের নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন আওয়ামী লীগ মনোনীত সাবেক প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আনোয়ার হোসেন, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজ উদ্দিন প্রামাণিক, রাণীনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদা বেগম, উপজেলার কালীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. সিরাজুল ইসলাম মণ্ডল বাবলু, বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. শফিউল ইসলাম শফু, পারইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মজিবর রহমান, একডালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শহিদুল ইসলাম ফটিক, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন জয়, সদ্য নির্বাচিত সংসদ সদন্য আনোয়ার হোসেন হেলালের ভাই নিহত নজরুল ইসলামের স্ত্রী শামীম আরা পারভীন লিজা, বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্রলীগনেতা মো. গোলাম রাব্বানী।

বিএনপির মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাঁদের নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন রাণীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম আল-ফারুক জেমস, রাণীনগর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোসারব হোসেন, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. মেজবাউল হক লিটন। এ ছাড়া আরো বেশ কয়েকজন দলীয় সিগন্যাল পেলে মাঠে নামতে পারেন বলে জানা গেছে।

উল্লেখ্য, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে জাতীয় সংসদ উপনির্বাচনে অংশ নিয়ে নির্বাচিত হন। ফলে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

তবে কবে নাগাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা হবে তার সঠিক কোনো ধারণা দিতে পারেননি রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন। তবে চলতি সপ্তাহের মধ্যে হতে পারে বলে জানিয়েছেন তিনি।