তাপমাত্রা বেশি থাকায় ফিরিয়ে দেওয়া হলো ভারতীয় নাগরিককে

Looks like you've blocked notifications!
আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে অপেক্ষারত ভারতীয় নাগরিকরা। ছবি : এনটিভি

শরীরে তাপমাত্রা বেশি থাকায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা ভারতীয় নাগরিককে ফিরিয়ে দেওয়া হয়েছে। সুভাস সরকার (৩০) নামের আগরতলার মধ্য ভুবননগর এলাকার ওই নাগরিক মঙ্গলবার আগরতলা বন্দর দিয়ে আখাউড়ায় আসেন। আখাউড়া বন্দরের নো-ম্যানস-ল্যান্ডে থাকা স্বাস্থ্য পরীক্ষার দল ওই ব্যক্তির শরীরে তাপমাত্রা বেশি নিরূপণ করে ভারতে ফেরত পাঠিয়ে দেয়।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম জানান, করোনাভাইরাসের প্রাথমিক লক্ষণ হচ্ছে শরীরের তাপমাত্রা বেশি থাকা। বাংলাদেশের সিলেটের উদ্দেশে আসা ওই ব্যক্তির শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাঁকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হয়নি। সুস্থ হওয়ার পর বাংলাদেশে আসার পরামর্শ দেওয়া হয়েছে তাঁকে।

এদিকে, আগামী ২৬ মার্চ বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রাংশ মেরামতের জন্য জার্মানি, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর ও ভারত থেকে ৭০ সদস্যের বিশেষজ্ঞ প্রতিনিধি দল আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে আসার কথা রয়েছে। সেই বিদেশি বিশেষজ্ঞ দলকে না আনার পরামর্শ দিয়ে চিঠি দিয়েছে সিভিল সার্জন অফিস। এ ছাড়া কারোনাভাইরাস আতঙ্কে জেলার কসবা সীমান্ত হাট দুই মাস বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে।

সিভিল সার্জন ডা. মো. শাহ আলম জানান, বিদেশি প্রতিনিধিদলের আগমনের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবকে দেওয়া একটি চিঠির অনুলিপি সিভিল সার্জন অফিসকে দিয়ে অবহিত করা হয়। জেলা প্রশাসনের সঙ্গে মিটিংয়ে সিদ্ধান্ত শেষে এ বিষয়ে আপত্তি জানিয়ে  বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষকে ডাকযোগে চিঠি পাঠানো হয়েছে। এ ছাড়া জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিকে কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেলে সেখানে চিকিৎসা দেওয়া হবে।