তারেক রহমান দেশে ফিরে নির্বাচন পরিচালনা করবেন : আব্দুল আওয়াল মিন্টু

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে জেলা বিএনপির কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু। ছবি : এনটিভি

বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু বলেছেন, আমাদের ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমান দেশে ফিরে সবকিছু মোকাবিলা করবেন। তাঁর বিরুদ্ধে দায়ের করা সব মামলা মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক বিধায় সেসব প্রত্যাহার করা হবে। তিনি দেশে ফিরে নির্বাচন পরিচালনা করবেন এবং প্রধানমন্ত্রী হয়ে রাষ্ট্র চালাবেন।

আব্দুল আওয়াল মিন্টু আজ দুপুরে কিশোরগঞ্জে জেলা কার্যালয়ে অনুষ্ঠিত বিএনপি ঘোষিত ‘আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

আব্দুল আওয়াল মিন্টু বলেন, ‘এই অবৈধ সরকারের আমলে গণতান্ত্রিক ও মানবাধিকারসহ জনগণের সব ধরনের অধিকার হরণ করা হয়েছে। শুধু দুর্নীতি ও লুটপাট নয়, এ সরকারের আমলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বও হুমকির মুখে পড়েছে। তারা এখন দেশ বিক্রি করে খাচ্ছে। তারা পুনরায় ক্ষমতায় এলে দেশের স্বার্থ বিক্রি করে দিয়ে সার্বভৌমত্ব বিনষ্ট করবে।’

মিন্টু বলেন, ‘এ অবস্থায় বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে বিএনপির দায়িত্ব— এই সরকারকে উৎখাত করা। আমরা যদি তাদের উৎখাত করতে পারি, তাহলে এই শতাব্দীতে আর আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে না।’

জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মেজর (অব.) কামরুল ইসলাম।

এ ছাড়া আন্দোলনের ১০ দফা পাঠ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা পাঠ করেন জেলা বিএনপির সহসভাপতি জাহাঙ্গীর আলম মোল্লা।

আলোচনা সভায় জেলা বিএনপির সহসভাপতি লাইলা বেগম, আজিজুল ইসলাম দুলাল, জালাল উদ্দিন, রুহুল হোসাইন, জালাল মোহাম্মদ গাউস, সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া, নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব আলম, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ, জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া এবং সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভিনসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।