থানায় বাস আটকে রাখার প্রতিবাদে সুনামগঞ্জে ধর্মঘটের ডাক

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জে হঠাৎ ডাকা বাস ধর্মঘটে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। ছবি : এনটিভি

সুনামগঞ্জে সড়কে পার্কিং করে রাখা বাস আটক করে পুলিশ লাইন্সে নেওয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা বাস মালিক শ্রমিক সমিতি।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে হঠাৎ বাস ধর্মঘট ডাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সুনামগঞ্জ থেকে রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলগামী হাজারো যাত্রী।

এ প্রসঙ্গে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক বলেন, ‘সুনামগঞ্জ বাস টার্মিনালে লোকাল বাসেরই সংকুলান হয় না। এরমধ্যে আন্তঃজেলা বাস রয়েছে ৮০টিরও বেশি। এই বাসগুলো টার্মিনালে রাখার কোনো ব্যবস্থা নেই। আমরা বাসটার্মিনালের পুকুর ভরাট করে টার্মিনাল বড় করার দাবি করেছি। সেটিও হচ্ছে না। এই অবস্থায় সড়কেই বাস রাখতে বাধ্য হচ্ছেন আন্তঃজেলা বাসের চালক শ্রমিকরা।’ তিনি আরও জানান, বৃহস্পতিবার বিকেলে ওয়েজখালী এলাকার সড়ক থেকে দূরপাল্লার শ্যামলী, মামুন ও সাকিল পরিবহনের তিনটি বাস পুলিশ লাইন্সে আটকে রাখা হয়। এই ঘটনায় চালক শ্রমিকরা ধর্মঘটের ঘোষণা দিয়েছে। এজন্য বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আন্তঃজেলা বাসসহ দূরপাল্লার কোনো যাত্রীবাহী বাস দেশের কোথাও যাচ্ছে না। বাসগুলো না ছাড়া পর্যন্ত কোনো আন্তঃজেলা বাস চলবে না।

সুনামগঞ্জের পুলিশ সুপার এহসান শাহ্ বলেন, ‘সড়কে বাস রাখায় জনসাধারণের ভোগান্তি হয়। সড়কে তৈরি হয় যানজট। আইন-শৃঙ্খলা সভাসহ বিভিন্ন সভায় এই বিষয়টি বারবারই আলোচনা হয়। এই অবস্থায় ট্রাফিক কন্ট্রোলের জন্য তিনটি বাস পুলিশ লাইন্সে এনে রাখা হয়েছে। এ কারণে ধর্মঘট ডেকে জনগণকে ভোগান্তিতে ফেলা যুক্তিযুক্ত হবে না।’