থার্টি ফার্স্ট নাইটে নানা অভিযোগে জরুরি সেবায় ৩৬৫ কল

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল, যেন আতশবাজি ও ফানুস উড়ানো না হয়। কিন্তু, তা উপেক্ষা করে মানুষ থার্টি ফার্স্ট নাইট উদযাপনে প্রায় রাতভর আতশবাজি ফুটিয়েছে। উড়িয়েছে ফানুস। আর এ থেকে রক্ষা পেতে জাতীয় জরুরি সেবা-৯৯৯-এ ৩৬৫ জন কল করে অভিযোগ জানিয়েছে। এর মধ্যে ঢাকা মহানগর এলাকা থেকে আসে ১৬০টি কল।

আজ শনিবার দিনগত রাত ১২টা থেকে সারা দেশ থেকে এ কল করা হয়। বিষয়টি জানিয়েছেন ৯৯৯-এর মি‌ডিয়া কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।

আনোয়ার সাত্তার বলেন, ‘যেসব বাসায় ছোট বাচ্চারা আছে, মূলত সেখান থেকেই বেশি কল এসেছে। বিকট শব্দ বন্ধে এসব কল এসেছে। ফানুস ওড়ানোর কারণে আগুন লাগার জন্যও কল এসেছে। এর মধ্যে শুধু ঢাকা মহানগর এলাকা থেকে আসে ১৬০টি কল। বাকি কল ঢাকার বাইরে থেকে এসেছে।

ইং‌রে‌জি বর্ষবরণকে কেন্দ্র করে বাজি-পটকা এবং ফানুসের ওপর নিষেধাজ্ঞা দিয়েছি‌ল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে, নিষেধাজ্ঞাকে পাশ কাটিয়ে নতুন বছরের প্রথম প্রহরে ঢাকা কেঁপে উঠেছে বাজি-পটকার শব্দে। আকাশে ভেসেছে অসংখ্য ফানুস। সেই জ্বলন্ত ফানুস নিচে পড়ে তিনটি অগ্নিকাণ্ডেরও খবর দিয়েছে ফায়ার সার্ভিস। কয়েকটি জায়গায় ফানুস পড়ে বিদ্যুতের তারও পুড়ে গেছে। এমনকি, মেট্রোরেল পর্যন্ত বন্ধ রাখতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ।