দিনাজপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে ডাকাত নিহত’

Looks like you've blocked notifications!

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কহিদুল ইসলাম ওরফে তৌহিদুল (৪২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তি একটি ডাকাত দলের সদস্য। পুলিশ জানিয়েছে, ডাকাত দলের কাছে থাকা দেশে তৈরি অস্ত্রের আঘাতে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যরা দিনাজপুর পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন। আহত পুলিশ সদস্যরা হলেন উপপরিদর্শক (এসআই) মাহে আলম ও কনস্টেবল ফজলুল হক। তাঁরা পায়ে আঘাত পেয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে পাইপগান, গুলিসহ বিভিন্ন দেশি অস্ত্র উদ্ধার করেছে বলে জানিয়েছে ।

পুলিশ জানায়, আজ শুক্রবার ভোররাত সাড়ে ৩টার দিকে উপজেলার আলিহাট ইউনিয়নের কাশিয়াডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কহিদুল ইসলামের বাড়ি নশিপুর গ্রামে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক জানান, উপজেলার কাশিয়াডাঙ্গা এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে—এমন খবর পায় পুলিশ। তখন একটি বিশেষ দল নিয়ে সেখানে যান হাকিমপুর থানার ওসি। এ সময় ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। দুই পক্ষের মাঝে পড়ে ডাকাতদলের গুলিতে কহিদুল ইসলাম নিহত হয়। এ ছাড়া ডাকাতদলের ছোড়া দেশি অস্ত্রের আঘাতে পুলিশের এসআই মাহে আলম ও কনস্টেবল ফজলুল হক পায়ে আঘাত পান। একপর্যায়ে ঘটনাস্থল থেকে ডাকাত দলের বাকি সদস্যরা পালিয়ে যায়।

আবদুর রাজ্জাক জানান আরো জানান, ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুটি গুলির খোসা, একটি গুলি, চাপাতিসহ পাঁচটি দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

হাকিমপুর সার্কেল অফিসার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আখিউল ইসলাম জানান, নিহত ব্যক্তির বিরুদ্ধে হাকিমপুরসহ বিভিন্ন থানায় ডাকাতি, চুরি, ছিনতাইসহ ১১টি মামলা ও ছয়টি ওয়ারেন্ট রয়েছে।