দিনাজপুরে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরীর মৃত্যু

Looks like you've blocked notifications!
দিনাজপুরের চিরিরবন্দর থানা। ফাইল ছবি

দিনাজপুরের চিরিরবন্দরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোরীর মৃত্যু হয়েছে। তার নাম—সুমাইয়া আক্তার (১৩)। আব্দুলপুর ইউনিয়নের উত্তরপাড়ার সাইদুর রহমানের মেয়ে সামুইয়া সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় উপজেলার অমরপুর ইউনিয়নের মোস্তফাপুর বালুপাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীরা জানায়, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নানার বাড়িতে বেড়াতে যায় সুমাইয়া। সেই বাড়ির সামনের একটি পুকুরে প্রতিবেশী মাছ ধরার জন্য বৈদ্যুতিক মোটর লাগায়। সেই মোটরে বিদ্যুৎ সংযোগের জন্য তার একটি জমিতে দেওয়া লোহার নেটের ওপর দিয়ে নিয়ে যাওয়া হয়। সেই বৈদ্যুতিক তারে লিক্ থাকায় লোহার জাল বিদ্যুতায়িত হয়।

বেলা সাড়ে ১১টায় পুকুরে মাছ ধরা দেখে নানার বাসায় ফেরার সময় ওই লোহার নেটে হাত লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয় সুমাইয়া। তখন সঙ্গে থাকা কয়েকজন চিৎকার করলে  বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে দেওয়া হয়। এরপর সুমাইয়াকে উদ্ধার করে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনেন তার মামা মিনহাজ মণ্ডলসহ স্থানীয়রা। তবে, হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. নূর আমিন শাহ।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ বলেন, ‘কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত সুমাইয়ার পরিবার বলেছে, এটি একটি দুর্ঘটনা।’