দুই ট্রেনের সংঘর্ষ : অপমৃত্যু মামলা, তদন্ত শুরু

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে গত সোমবার রাত ৩টায় ঢাকাগামী তূর্ণা নিশীথা ও চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুটি আন্তনগর ট্রেনের সংঘর্ষ ও হতাহতের ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটির সদস্যরা কাজ শুরু করেছেন।

আখাউড়া রেলওয়ে পুলিশ (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস আজ বুধবার সকালে বলেন, ‘গতকাল মঙ্গলবার রাতে মন্দবাগ স্টেশনের স্টেশন মাস্টার জাকির হোসেন বাদী হয়ে মামলাটি করেছেন। মামলা দায়েরের পর ঘটনাটির তদন্ত শুরু হয়েছে। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সোমবার রাত ৩টায় ঢাকাগামী তূর্ণা নিশীথা ও চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ১৬ জন নিহত হন এবং অর্ধশতাধিক যাত্রী আহত হন। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি এবং রেলওয়ে পৃথক চারটি তদন্ত কমিটি করেছে। এসব কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। জেলা প্রশাসনের তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক মিতু মরিয়মকে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগন্যাল অমান্য করায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ জন্য তূর্ণা নিশীথার চালক, সহকারী চালক ও গার্ডকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান জানিয়েছেন, জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি আজ থেকে তদন্ত কার্যক্রম শুরু করেছে। নির্ধারিত তিন দিনের মধ্যে প্রতিবেদন দেওয়া সম্ভব হবে। এ ছাড়া দুপুরে রেলওয়ের উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করবে বলে জানান তিনি।

জেলা প্রশাসক আরো জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি হওয়া দুর্ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।