দুদকের তদন্তের তালিকায় খাদ্য কর্মকর্তা থেকে দালাল, দলিল লেখক

Looks like you've blocked notifications!
মাগুরা সদর উপজেলা মিলনায়তনে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দুদক ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে গণশুনানি হয়। ছবি : এনটিভি

মাগুরায় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যক্তি পর্যায়ের নানা দুর্নীতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সদর উপজেলা মিলনায়তনে দুদক ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। শতাধিক অভিযোগের মধ্যে বাছাইকৃত ৩০টি অভিযোগের গণশুনানি হয়।

গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে দুদকের কমিশনার মো. মোজাম্মেল হক খান বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করবে দুদক। কাউকে ছাড় দেওয়া হবে হবে না।’

ভুক্তভোগী সাধারণ মানুষরা সরাসরি এই গণশুনানিতে মাগুরা সদর হাসপাতাল, বিআরটিএ, সেটেলমেন্ট, খাদ্যবিভাগ ও শিক্ষাবিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দুর্নীতি ও অনিয়মের অভিযোগগুলো তুলে ধরে।

এ সময় দুদকের পক্ষ থেকে সংশ্লিষ্ট অভিযুক্ত প্রতিষ্ঠান প্রধানের বক্তব্য শোনা হয়। এরপর দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জেলা খাদ্য কর্মকর্তা শেখ মইনুল ইসলাম, হাসপাতালের স্টোরকিপার গৌতম বিশ্বাস, বিআরটিএ দালাল গুরুদাস, রেজিস্ট্রি অফিসের দলিল লেখক খোকন ঠাকুরসহ অনেকের বিরুদ্ধে অনুসন্ধান করার নির্দেশ দেওয়া হয়।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সঞ্চালনায় গণশুনানিতে বক্তব্য দেন দুদকের খুলনা অঞ্চলের পরিচালক আব্দুল গফ্ফার, মাগুরা পুলিশ সুপার খান মুহম্মাদ রেজোয়ান, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাছির বাবলু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান।

গণশুনানিতে সরকারি কর্মকর্তা, চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, কৃষক, শ্রমিকসহ প্রায় তিন শতাধিক মানুষ অংশ নেয়।