দুদকের ১২ জেলায় নতুন কার্যালয় উদ্বোধন ৩ জুলাই

Looks like you've blocked notifications!
দুর্নীতি দমন কমিশন। ছবি : সংগৃহীত

আগামী ৩ জুলাই দেশের ১২ জেলায় দদুকের নতুন কার্যালয় উদ্বোধন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। 

আজ মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের এমন তথ্য জানিয়ে দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, কার্যালয়গুলো চালুর ফলে কমিশনের কাজে আরও গতিশীলতা আসবে। কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

কার্যালয়গুলো চালুর মাধ্যমে ৩৬ জেলায় পৌঁছে যাবে দুদকের কার্যক্রম। বর্তমানে ২৪টি জেলায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় রয়েছে।

যে ১২ জেলায় দুদকের কার্যালয় চালু হচ্ছে : নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা) ও পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) সমন্বিত জেলা কার্যালয়।

এর আগে গত ১ জানুয়ারি ২০২২ থেকে কক্সবাজারে (কক্সবাজার ও বান্দরবান জেলা) ও ৩০ মার্চ ২০২২ থেকে মাদারীপুরে (মাদারীপুর ও শরীয়তপুর) চালু হয়েছে দুদকের নতুন দুটি কার্যালয়।

বিভিন্ন জেলায় কার্যালয় হওয়ার ফলে দুর্নীতি প্রতিরোধে দুদকের সক্ষমতা আরও বৃদ্ধি পাবে। এরই মধ্যে ১১৩ জন নতুন সহকারী পরিচালক ও ১৩৭ উপ-সহকারী পরিচালক পর্যায়ের কর্মকর্তা দুদকে যোগদান করেছে। তাদের প্রশিক্ষণ কার্যক্রম চলমান। এছাড়াও বিভিন্ন পর্যায়ের নতুন জনবল নিয়োগের প্রক্রিয়া চলমান।