দুর্নীতি রোধে শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল : কাদের

Looks like you've blocked notifications!
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান স্পষ্ট জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাস্থ্য খাতই নয়, যেকোনো খাতের অনিয়ম-দুর্নীতি রোধে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল।

আজ রোববার সকালে নিজ বাসভবনে এক অনলাইন সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

এ সময় করোনা সংকটের এ প্রতিকূল সময়ে বন্যাকবলিত জেলাসমূহে মানুষের পাশে দাঁড়াতে ওবায়দুল কাদের আওয়ামী লীগের নেতা-কর্মীদের আহ্বান জানান।

চিকিৎসাক্ষেত্রে কোনো ধরনের ব্যবধান তৈরি না করে সমান দৃষ্টিতে চিকিৎসাসেবা দিতে সংশ্লিষ্টদের আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার এ ধরণের চর্চা নিরুৎসাহিত করে।’

মন্ত্রী বলেন, করোনায় আক্রান্ত অনেক রোগী বাসা-বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন। যেসব রোগী বাসা-বাড়িতে অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন তাদের প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ পেতে টেলিমেডিসিন সেবার আওতা বাড়ানোর জন্য তিনি সংশ্লিষ্ট ব্যক্তিদের অনুরোধ জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নমুনা পরীক্ষার সক্ষমতা দিন দিন বাড়ছে। পরীক্ষার মাধ্যমে অধিক সংখ্যক রোগী চিহ্নিত করা গেলে সংক্রমণের বিস্তার রোধ সহজতর হবে।’ তিনি সরকারের পাশাপাশি পিসিআর ল্যাব স্থাপনে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।