দেশের ক্রীড়াঙ্গনে জাগরণ ঘটেছে : নৌপরিবহণ প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ শহীদ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মঙ্গলবার ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি : এনটিভি

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের ক্রীড়াঙ্গন, শিল্পকলা, শিক্ষাঙ্গনসহ সব জায়গায় একটা জাগরণ ঘটেছে। গ্রাম বাংলায় ফুটবল শুধু নয়, ক্রিকেট, অ্যাথলেটিক, ভলিবল, কাবাডি, ব্যাডমিন্টন, টেনিসসহ সবধরনের কার্যক্রম আমরা দেখতে পাচ্ছি। বাংলাদেশের প্রত্যেকটি খেলার মাঠ আজ মুখরিত হয়ে যাচ্ছে ক্রীড়াপ্রেমীদের অংশগ্রহণের মধ্য দিয়ে।

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ শহীদ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আজ মঙ্গলবার ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার অত্যন্ত ক্রীড়াবান্ধব। যখনই আমাদের দেশের খেলোয়াড়রা সাফল্য বয়ে আনেন তখনই আমাদের নেত্রী শেখ হাসিনা তাদের কাছে ছুটে যান। মায়ের মমতায় ও বোনের স্নেহ দিয়ে খেলোয়াড়দের উৎসাহিত করেন। তার মমতা ও স্নেহ নিয়ে দেশের অন্যান্য অঙ্গনের মতোই ক্রীড়াঙ্গন এগিয়ে যাচ্ছে এবং যাবে বলে আমাদের বিশ্বাস।

তিনি বলেন, বাংলাদেশের ক্রীড়া অঙ্গনের এই অবস্থা এরকম ছিল না। আজ থেকে ১৫ বছর আগে এই বোচাগঞ্জ মাঠে এরকম খেলাধুলা হতো না। বাংলাদেশের জাতীয় পর্যায়ে, জেলা ও উপজেলা পর্যায়ের খেলাধুলা প্রায় স্থবির ছিল। বাংলাদেশের মানুষকে খেলাধুলা তথা সাংস্কৃতিক কর্মকাণ্ডে উৎসাহ দেওয়া হতো না। তখন বাংলাদেশে আমরা দেখেছি জঙ্গিবাদ ও সন্ত্রাসের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা। শায়খ আব্দুর রহমান ও বাংলা ভাইকে যুবসমাজের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়েছিল। হাওয়া ভবন তৈরি করে বাংলাদেশে লুটপাট ও দুর্নীতির সমাজ ব্যবস্থা গড়ে তোলা হয়েছিল। যুবকদের হাতে ইয়াবা তথা মাদক তুলে দিয়ে বিপদগামী করা হয়েছিল।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বর্তমান সরকারের সময় এই মাঠটি যেন সুন্দর থাকে, নিরাপদ থাকে সেজন্য মাঠের চারদিকে বেস্টনি দিয়েছি। এই মাঠ আর কখনোই গোচারণভূমি হবে না। এই মাঠ খেলোয়াড়দের দ্বারা সব সময় মুখরিত থাকবে। গত চৌদ্দ বছরে আমরা বিভিন্ন টুর্নামেন্ট এখানে করেছি।

এসময় তিনি এই খেলার পৃষ্ঠপোষকতার জন্য স্থানীয় মেয়রসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। এবারের মেয়র টুর্নামেন্ট এমন একটা সময় উদ্বোধন হতে যাচ্ছে, যার চারদিন পরেই সমগ্র পৃথিবী ফুটবল বিশ্বকাপের আনন্দে মেতে উঠবে। আমার মনে হয় এই মেয়র কাপ অত্যন্ত আকর্ষণীয় হবে এবং আনন্দঘন পরিবেশে শেষ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক নূরুল আনোয়ার চৌধুরী ও বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবদুস সবুর। সভাপতিত্ব করেন সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম।