দেশের মৎস্য ও প্রাণিসম্পদ বিদেশে রপ্তানি হচ্ছে : প্রাণিসম্পদমন্ত্রী

Looks like you've blocked notifications!
পিরোজপুর সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা পর্যায়ে উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী। ছবি : এনটিভি

দেশের চাহিদা পূরণ করে মৎস্য ও প্রাণিসম্পদ আজ বিদেশে রপ্তাণি হচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম রেজাউল করিম। আজ বুধবার দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় পিরোজপুর সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা পর্যায়ে উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আজ সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহম্মাদ সাঈদুর রহমান, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপপরিচালক মো. আনিচুর রহমান তালুকদার প্রমুখ।

মন্ত্রী বলেন, বিলুপ্তপ্রায় সব দেশীয় প্রাজাতির মাছ আজ আবার স্বাভাবিকভাবে পাওয়া যাচ্ছে। সরকার দেশীয় প্রজাতির সব ধরনের মাছ যাতে পাওয়া যায় সেজন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করছে।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী  আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে এ দেশের অর্থনৈতিক অবস্থা ভালো হয়। দেশের ব্যবসা বাণিজ্যের উন্নতি হয়, দেশের কৃষকরা ভালো থাকে। এটা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা ও প্রচেষ্টায় সম্ভব হয়।

এর আগে মন্ত্রী উপজেলা পরিষদ মাঠে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করতে ১০টি গাভি বিতরণ এবং মোবাইল ভেটেরিনারি ক্লিনিকের উদ্বোধন করেন।