দেশে করোনায় একদিনে নতুন আক্রান্ত শনাক্তের রেকর্ড

Looks like you've blocked notifications!

দেশে গত ২৪ ঘণ্টায় আরো এক হাজার ৯৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। যা দেশে দৈনিক করোনায় নতুন আক্রান্ত শনাক্তের রেকর্ড।  এ নিয়ে দেশে মোট ৩৫ হাজার ৫৮৫ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত কোভিড-১৯-সংক্রান্ত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা (বর্তমানে মহাপরিচালকের দায়িত্বে) এসব তথ্য জানান।

বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ৫০১ জনের মৃত্যু হলো।

এ ছাড়া অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নয় হাজার ৪৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৫৩ হাজার ৩৪টি।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা আরো জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৩৩ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছে ৬৭ হাজার ৩৩৪ জন।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় ল্যাব এইড হাসপাতালে করোনা শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে মোট ৪৮টি ল্যাব থেকে করোনাভাইরাসের পরীক্ষা করা হচ্ছে।  

এ পর্যন্ত দেশে মোট দুই লাখ ৫৩ হাজার ৩৪ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে বুলেটিনে জানান অধ্যাপক নাসিমা সুলতানা।