দেশে করোনা থেকে সুস্থ এক লাখের বেশি

Looks like you've blocked notifications!

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্তদের মধ্য থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে আরো চার হাজার ৯১০ জন। দেশে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে এক লাখ তিন হাজার ২২৭ জন। আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা নিয়মিত অনলাইন প্রেস বিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের কারণে ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে দুই হাজার ৪২৪ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো তিন হাজার ১৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট এক লাখ ৯০ হাজার ৫৭ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৭৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে।

ডা. নাসিমা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে নয় লাখ ৬৬ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৫১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার কথা জানানো হয় এবং প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে পৌঁছায়।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।