দেশে বন্যায় মৃত্যু বেড়ে ১২৬

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

সারা দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১২৬ জনে দাঁড়িয়েছে। বন্যা পরিস্থিতি নিয়ে আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

অধিদপ্তর থেকে বলা হয়েছে, বন্যাকবলিত এলাকায় ১৭ মে থেকে বুধবার দুপুর পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে এদের মৃত্যু হয়। এর মধ্যে ৯৯ জন মারা গেছে পানিতে ডুবে। আর সবচেয়ে বেশি ৭২ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে।

এতে বলা হয়, সোমবার পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে ২০ হাজার ৭০৫ জন আক্রান্ত থাকলেও বুধবার তা বেড়ে ২১ হাজার ৮৪৩ জনে দাঁড়িয়েছে।

বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৭৫ জন। এতে মৃত্যু হয়েছে ১ জনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮০ জন। এক্ষেত্রে কারও মৃত্যুর খবর নেই।

বজ্রপাতে আক্রান্ত হয়েছে ১৬ জন, যাদের মধ্যে ১৫ জনেরই মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছে ৩০ জন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৯৯ জনের।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১৭ মে থেকে ২০ জুলাই পর্যন্ত বন্যায় রংপুর বিভাগে ১২, ময়মনসিংহ বিভাগে ৪১, সিলেট বিভাগে ৭২ জন ও ঢাকা বিভাগে ১ জনসহ মোট ১২৬ জনের মৃত্যু হয়েছে। 

এদিকে, জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ২০ জুলাইয়ের মধ্যে এখানে ২৯ জনের মৃত্যু হয়। সিলেট জেলায় মৃত্যু হয়েছে ২০ জনের। হবিগঞ্জ জেলায় ৮ ও মৌলভীবাজারে মারা গেছে ১৫ জন। নেত্রকোনায় ১৯ জন ও জামালপুরে মৃত্যু হয়েছে ৯ জনের। ময়মনসিংহে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও শেরপুরে মারা গেছে ৭ জন, কুড়িগ্রাম ৫ জন ও লালমনিরহাটে ৭ জন। টাঙ্গাইলে ,মারা গেছে একজন।