দ্বিতীয় ডোজ টিকা নিলেন ৮১৩২৩ জন

Looks like you've blocked notifications!
নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। ছবি : ফোকাস বাংলা

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৮১ হাজার ৩২৩ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৪ হাজার ৮০৪ জন।

এদের মধ্যে দুজনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। আর এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৫ লাখ ৮৩ হাজার ৫০৭ জন। এদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৪১ জনের। পাশাপাশি টিকার জন্য নিবন্ধন করেছেন ৬৯ লাখ ৯২ হাজার ৭৯০ জন।

বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৪ হাজার ৮০৪ জন। এদের মধ্যে পুরুষ নয় হাজার ২৭৮ জন ও নারী পাঁচ হাজার ৫২৬ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৮১ হাজার ৩২৩ জন। এদের মধ্যে পুরুষ ৬০ হাজার ৫২৮ জন ও নারী ২০ হাজার ৭৯৫ জন।

গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারা দেশে টিকা কার্যক্রম শুরু হয়। এদিন সারা দেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন ও নারী ৭ হাজার ৩০৩ জন।