ধর্ষণচেষ্টা ও অর্থ আত্মসাতের অভিযোগে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে ধর্ষণচেষ্টা ও অর্থ আত্মসাতের অভিযোগে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

কিশোরগঞ্জে শুভ আল মাহমুদ (শোভন) নামের এক ব্যক্তির বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণচেষ্টার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন এক নারী। এর কিছুক্ষণ পর একই স্থানে অভিযুক্ত শোভনও সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট দাবি করে সংবাদ সম্মেলন করেছেন।

আজ মঙ্গলবার দুপুরে জেলা শহরের স্টেশন রোডের একটি হোটেলের কনফারেন্স রুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ওই নারী নিজেকে বর্তমানে নিরাপত্তাহীন দাবি করে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন। তিনি নিজেকে জেলা শহরের একটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষিকা ও বত্রিশ এলাকার বাসিন্দা বলে পরিচয় দেন।

সংবাদ সম্মেলনে ওই নারী অভিযোগ করে বলেন, ‘গত ২৬ জুন শুভ আল মাহমুদ সহযোগীদের নিয়ে রাস্তা থেকে মুখ চেপে ধরে জোরপূর্বক একটি সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে অপহরণ করেন। পরে জেলা শহরের খরমপট্টির ভূমি অফিসের সামনে শোভনের নির্জন বাসায় নিয়ে যান। পরে শোভন তাকে ধর্ষণের চেষ্টা করেন। সেই মুহূর্তে তার চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে শোভন দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনায়  তিনি গত রোববার জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এ একটি মামলা করেন।’

ওই নারীর সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পর একই স্থানে অভিযুক্ত শুভ আল মাহমুদ (শোভন) সংবাদ সম্মেলন করেন। তিনি সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট দাবি করে বলেন, ‘দীর্ঘ দিনের বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক থাকায় ভুক্তভোগী ওই নারীকে টাকা ধার দেন শুভ। পরে সম্পর্কের অবনতি ঘটলে এবং টাকা চাইতে গেলে অপহরণ ও ধর্ষণের অভিযোগ আনা হয় আমার বিরুদ্ধে। গত ২৬ জুন ওই নারীর কাছে আবার টাকা চাইলে তিনি আমার ওপর ক্ষিপ্ত হন এবং ওই রাতেই একটি টেলিটক নম্বর থেকে ফোন দিয়ে আমার বাসায় আসেন।’

এ ঘটনায় গত ২৬ জুন কিশোরগঞ্জ মডেল থানায় শোভন একটি অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এর সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট এম এ আফজল জানান, সোমা ঘোষের করা মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তের আদেশ দিয়েছেন আদালতের বিচারক কিরণ শংকর হালদার।

অপরদিকে, কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক শুভ আল মাহমুদের অভিযোগের বিষয়টি  নিশ্চিত করে বলেন, এটি তদন্তাধীন রয়েছে।