ধর্ষণ মামলায় জামিনে বেরিয়ে তরুণীর বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ

Looks like you've blocked notifications!
ঢাকার ধামরাইয়ে ধর্ষণের শিকার ভুক্তভোগী তরুণীর বাড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ঘর। ছবি : এনটিভি

ঢাকার ধামরাইয়ে বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলায় জামিনে মুক্ত হয়ে আসামিরা ভুক্তভোগী তরুণীর বাড়িতে অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

ধর্ষিতার বাড়িতে অগ্নিসংযোগের বিষয়টি আজ বৃহস্পতিবার সকালে নিশ্চিত করেছেন ধামরাই থানার উপপরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন।

এ ঘটনায় গতকাল বুধবার রাতে ধর্ষিতা তরুণীর বাবা কাওয়ালীপাড়া পুলিশ ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

মামলা তুলে নিতে রাজি না হওয়ায় হত্যার উদ্দেশ্যেই বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী তরুণীর স্বজনরা। এমনকি পুলিশ মামলা তুলে নিয়ে বিষয়টি মীমাংসা করতে বলছে বলেও জানান তারা।

অভিযুক্তরা হলেন, ধামরাই উপজেলার গাঙগুটিয়া ইউনিয়নের কাওয়ালীপাড়া এলাকার ধর্ষণ মামলার আসামি সুমন হোসেন, তার ভাই শামীম হোসেন, আমজাদ হোসেন, সেলিম হোসেন ও তাদের ভগ্নিপতি জাহাঙ্গীর হোসেন।

অভিযোগে বলা হয়, দুই মাস আগে ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ডেকে নিয়ে ধর্ষণ করে সুমন হোসেন। ঘটনার দুদিন পর ৮ আগস্ট ভিকটিম তরুণী বাদী হয়ে সুমন ও তার তিন ভাইয়ের নামে মামলা দায়ের করেন। গত ৩১ আগস্ট জামিনে মুক্ত হয়ে অভিযুক্ত সুমনের ভাই শামীম ও সেলিম হোসেন মামলা তুলে নিতে ওই তরুণী ও তার স্বজনদের চাপ দিতে থাকেন। এ সময় মামলা তুলে না নিলে হত্যারও হুমকি দেন তারা।

এ ঘটনায় ১১ সেপ্টেম্বর ওই তরুণীর বাবা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর পর থেকে আসামিরা তাদের ক্ষতি করতে ওত পেতে আছে। সবশেষ গত মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে আসামিদের ভগ্নিপতি বাড়িতে প্রবেশ করে কেঁচিগেটে বাইরে থেকে তালা দিয়ে দেয়। পরে পাশের দুচালা টিনের ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে ওই ঘরে থাকা প্রায় আড়াই লাখ টাকার মালামাল পুড়ে যায়। এ সময় ওই পরিবারের সদস্যদের চিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলে এবং তাদের উদ্ধার করে।

ভুক্তভোগী তরুণীর এক স্বজন বলেন, আমার মামাকে ও তার পরিবারের লোকজনকে হত্যা করতেই পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছিল। রাতে মামা ফাঁড়িতে গিয়ে লিখিত অভিযোগ করেছেন। কিন্তু পুলিশ মামলা না নিয়ে বিষয়টি মীমাংসা করতে বলছে।

এ বিষয়ে ধামরাই থানার উপপরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন বলেন, গত মঙ্গলবার রাতে বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় অভিযোগ করেছেন এক ভুক্তভোগী তরুণীর বাবা। অভিযুক্তরা তরুণীকে ধর্ষণ মামলার আসামি। আমি ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম। তবে কারা অগ্নিসংযোগ করেছে বিষয়টি তদন্ত না করে বলা সম্ভব নয়। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেব।