ধর্ষণ মামলায় মামুনুল হকের বিরুদ্ধে তিন পুলিশের সাক্ষ্যগ্রহণ

Looks like you've blocked notifications!
ধর্ষণ মামলায় আজ বুধবার মামুনুল হককে কারাগার থেকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করে পুলিশ। ছবি : এনটিভি

ধর্ষণ মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে তিন পুলিশ কর্মকর্তা সাক্ষ্য দিয়েছেন। আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালতে সাক্ষ্যগ্রহণ করা হয়।

সাক্ষ্য প্রদানকারী তিন পুলিশ কর্মকর্তা হলেন—সোনারগাঁ থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) মতিউর রহমান, কর্ণ কুমার হালদার ও শেখ ফরিদ।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) রকিব উদ্দিন আহমেদ বলেন, ‘ধর্ষণ মামলায় মামুনুল হকের বিরুদ্ধে তিন পুলিশ কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। মামুনুল হক মামলার বাদীকে ধর্ষণ করেছেন বলে আদালতে সাক্ষ্য দিয়েছেন তাঁরা। এই তিন পুলিশ কর্মকর্তাসহ এ পর্যন্ত ১৮ জন সাক্ষ্য দিয়েছেন।’

আসামি পক্ষের আইনজীবী এ কে এম ওমর ফারুক নয়ন বলেন, ‘আজ পুলিশের তিনজন এএসআই সাক্ষ্য দিয়েছেন। আজ প্রথম সাক্ষী ও এএসআই শেখ ফরিদের আদালতে দেওয়া সাক্ষ্য এবং তদন্তকারী কর্মকর্তাকে তাঁর দেওয়া জবানবন্দির মধ্যে কোনো মিল নেই। এগুলো সব বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা।’

প্রসঙ্গত, ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করার সময় মামুনুল হককে ঘেরাও করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এরপর হেফাজতে ইসলামের নেতাকর্মী ও সমর্থকরা গিয়ে রিসোর্ট ভাঙচুর করে তাঁকে নিয়ে যান। ওই বছরের ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন তার সঙ্গে থাকা ওই নারী। তবে, ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেছেন মামুনুল হক।