নওগাঁয় করোনায় তিনজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৬

Looks like you've blocked notifications!
নওগাঁ পৌরসভা এবং নিয়ামতপুর উপজেলায় মঙ্গলবার ষষ্ঠ দিনে বিশেষ লকডাউন কঠোরভাবে পালিত হচ্ছে। ছবি : এনটিভি

নওগাঁয় ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু এবং নতুন করে ৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

মৃত ব্যক্তিদের মধ্যে মান্দা উপজেলায় একজন, পত্মীতলায় একজন ও ধামইরহাটে একজন রয়েছে।

নওগাঁর সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফ জানিয়েছেন, এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৪৮ জনে। নতুন করে ৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল দুই হাজার ৫৪০।

সিভিল সার্জন আরও জানান, এই সময়ে জেলায় মোট ৪৭৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৪৭২ জনের নমুনা র‍্যাপিড অ্যান্টিজেন এবং দুজনের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়েছে। আক্রান্তের হার ৭ দশমিক ৫৯ শতাংশ।

আক্রান্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় আটজন, আত্রাই উপজেলায় একজন, মহাদেবপুর উপজেলায় তিন জন, মান্দা উপজেলায় সাতজন, বদলগাছি উপজেলায় তিনজন, ধামইরহাট উপজেলায় তিনজন, নিয়ামতপুর উপজেলায় সাতজন এবং সাপাহার উপজেলায় চারজন।

এ সময়ে জেলায় নতুন করে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ১৩০ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৩৩ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছে এক হাজার ২৯৯ জন।  আইসোলেশনে আছে ২০ জন এবং হাসাপাতালে চিকিৎসাধীন আছে ১১ জন।

এদিকে, নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় মঙ্গলবার ষষ্ঠ দিনে বিশেষ লকডাউন কঠোরভাবে পালিত হচ্ছে। জেলা সদর থেকে আন্তজেলা ও উপজেলার সব রুটে আজও পরিবহণ চলাচল বন্ধ রয়েছে। তবে বিভিন্ন সড়কে রিকশা-ভ্যান, মোটরসাইকেল ইত্যাদি যানবাহন চলাচল বৃদ্ধি পেয়েছে।

সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ।