নওগাঁয় দুই মামলায় বিএনপিনেতা রফিকুলের জামিন

Looks like you've blocked notifications!
নওগাঁ পুলিশ-বিএনপি সংঘর্ষের দুই মামলা থেকে জামিন পেয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ জেড এম রফিকুল আলম। ছবি : এনটিভি

নওগাঁ পুলিশ-বিএনপি সংঘর্ষের দুই মামলা থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ জেড এম রফিকুল আলম জামিন পেয়েছেন। আজ মঙ্গলবার দুপুরে আদালতে এ মামলার ১৭ জন অভিযুক্তের জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। উভয় পক্ষের শুনানির পর শুধুমাত্র অ্যাডভোকেট এ জেড এম রফিকুল আলমকে জামিন দেন বিচারক এ কে এম শহীদুল আলম। বাকি ১৬ জনের জামিন নামঞ্জুর করেন।

জামিনের কাগজ জেলখানায় পৌঁছার পর আজ বিকেলে কারাগার থেকে মুক্তি পান রফিকুল আলম।

নওগাঁ জেলা কারাগারের জেলার শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

নওগাঁ সদর মডেল থানার উপপরিদর্শক (এস আই) আব্দুল মান্নান বাদী হয়ে ৩০ মার্চ রাতে পৌর মেয়র নাজমুল হক সনি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুল আলমসহ ৫৭ জনকে আসামি করে পৃথক দুটি মামলা করেন। এ ঘটনায় ওই দিন ১৪ জনকে এবং পরে আরও তিনজনসহ মোট ১৭ জনকে আটক করা হয়।

এর আগে সম্প্রতি উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়ে আসেন নওগাঁ পৌসভার মেয়র মো. নজমুল হক সনি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু ও প্রভাষক মিজানুর রহমান মিজান। এ নিয়ে এই দুটি পৃথক মামলায় চারজনের জামিন মঞ্জুর হলো।

উল্লেখ্য, স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন জেলায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম সমর্থকরা। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে চট্টগ্রামে চারজন ও ব্রাহ্মণবাড়িয়ায় অন্তত সাতজন নিহত হয়। এ ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩০ মার্চ দুপুরের দিকে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশ সদস্যসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।