পুলিশ-বিএনপি সংঘর্ষ

নওগাঁয় পুলিশের দুই মামলায় বিএনপির ১৪ নেতাকর্মী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
নওগাঁয় পুলিশবাদী দুই মামলায় গ্রেপ্তারকৃত বিএনপির ১৪ নেতাকর্মী। ছবি : এনটিভি

সরকারি কাজে বাধা, পুলিশকে মারপিট ও জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় নওগাঁয় বিএনপির নেতকর্মীদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে। আজ বুধবার নওগাঁ সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে মামলা দুটি করেন।

নওগাঁ সদর মডেল থানা সূত্রে জানা যায়, পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৫৭ জনসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে মামলায় হয়। এছাড়া অপর একটি মামলায় সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে ৫৭ জনসহ অজ্ঞাত আরও অনেকে বিরুদ্ধে মামলা হয়েছে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, ‘আজ পৃথক দুটি মামলা হয়েছে। গতকাল ঘটনার পর থেকে আজ দুপুর পর্যন্ত আটককৃত ১৪ জনকে এ দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। আসামিদের দুপুরের দিকে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা বিএনপি কার্যালয় কেডির মোড়ের সামনে বিএনপির বিক্ষোভ মিছিলের বের করার চেষ্টা করে। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশ সদস্যসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

মামলা সম্পর্কে জেলা বিএনপির আহ্বায়ক মো. হাফিজুর রহমান বলেন, ‘আমরা এই মিথ্যা, সাজানো মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।সেইসঙ্গে রাতের অন্ধকারে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালিয়ে তাঁদের হয়রানি না করার অনুরোধ করছি।’