নওগাঁয় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত

Looks like you've blocked notifications!

নওগাঁর আত্রাই ও পত্নীতলা উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মিনহাজুল ইসলাম ওরফে মিন্টু ওরফে শিকদার (৪০) ও জাহিদুল ইসলাম (৩৮) নামের দুই ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ বলছে, তাঁদের দুজনের বিরুদ্ধেই থানায় বিভিন্ন মামলা রয়েছে। আত্রাই উপজেলার তিলাবদুরী গ্রামে ও পত্নীতলার বাকরইল গ্রামে গতকাল বুধবার দিবাগত রাতে এ দুই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত মিনহাজুল আত্রাই উপজেলার ভরতেতুলিয়া গ্রামের বাসিন্দা এবং জাহিদুল পত্নীতলা উপজেলার বালুঘা গ্রামের বাসিন্দা।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেম উদ্দিন জানান, মিনহাজুল ইসলামের নামে আত্রাই থানায় চারটি হত্যা মামলাসহ কমপক্ষে ১০টি মামলা রয়েছে। বুধবার দিবাগত রাতে মিনহাজুলকে উপজেলার ভরতেতুলিয়া গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। এর পর তাঁর দেওয়া তথ্যমতে রাতেই অস্ত্র উদ্ধারে উপজেলার তিলাবদুরী গ্রামে গেলে ওত পেতে থাকা মিনহাজুলের লোকজন পুলিশের ওপর গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে মিনহাজুল ইসলাম ওরফে শিকদার নিহত হন। তাঁর কাছ থেকে বিদেশি পিস্তল, চারটি গুলি ও চারটি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে, পত্নীতলা থানার ওসি পরিমল কুমার চক্রবর্তী জানান, বন্দুকযুদ্ধে নিহত জাহিদুল ইসলামের বিরুদ্ধে পত্নীতলা থানায় ১২টি মাদকের মামলা রয়েছে। বুধবার রাতে তাঁকে উপজেলার বালুঘা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। এরপর রাতেই তাঁর দেওয়া তথ্যমতে অস্ত্র ও মাদক উদ্ধারে উপজেলার বাকরাইল গ্রামে গেলে সেখানে ওত পেতে থাকা জাহিদুল ইসলামের লোকজন পুলিশের ওপর গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে জাহিদুল ইসলাম নিহত হন। জাহিদুলের কাছ থেকে ৯৮৫টি ইয়াবা, দেশীয় তৈরি শাটারগান, দুটি গুলি ও চারটি বড় হাঁসুয়া উদ্ধার করা হয়।

লাশ দুটি উদ্ধার করে আজ বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।