নওগাঁয় ‘বন্দুকযুদ্ধে’ ছয় মামলার আসামি নিহত

Looks like you've blocked notifications!

নওগাঁর পোরশা উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে দেলোয়ার হোসেন দুখু (৪৭) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করছে পুলিশ। উপজেলার ফকিরের মোড় এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, দেলোয়ার হোসেনের বিরুদ্ধে পোরশা ও সাপাহার থানায় অস্ত্র, ছিনতাই ও ডাকাতির ছয়টি মামলা রয়েছে এবং তিনি ডাকাতির মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

দেলোয়ার হোসেন পোরশা উপজেলার অনাতপুর গ্রামের বাসিন্দা।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহিনুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার নিতপুর এলাকা থেকে গতকাল সোমবার রাত ৯টায় দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর জিজ্ঞাসাবাদে দেলোয়ার হোসেনের দেওয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, তাঁর দলের অন্য সদস্যরা উপজেলার ফকিরের মোড় এলাকায় আজ মঙ্গলবার ভোরের দিকে ডাকাতি সংঘটিত করতে যাচ্ছে। পরে দেলোয়ারকে সঙ্গে নিয়ে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় উপস্থিতি টের পেয়ে তাঁর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গুলিবিদ্ধ হন দেলোয়ার হোসেন। পরে তাঁকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ লাশটি ময়নাতদন্তের জন্য নওগাঁ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশিদুল হক জানান, আন্তজেলা ডাকাতদলের সর্দার দোলোয়ার হোসেন দুখু একজন শীর্ষ সন্ত্রাসী। বন্দুকযুদ্ধের সময় দেলোয়ার হোসেনের সহযোগীরা পুলিশের হাত থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। তবে ঘটনাস্থল থেকে একটি পিস্তল, কয়েকটি গুলি ও একটি হাসুয়া উদ্ধার করা হয়। এ ঘটনায় পোরশা থানায় একটি মামলা করা হয়েছে।