নওগাঁয় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

Looks like you've blocked notifications!
নওগাঁ সীমান্তে আজ বুধবার দুপুরে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ছবি : সংগৃহীত

নওগাঁর ধামইরহাট উপজেলার সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। অবৈধ অনুপ্রবেশ, সীমান্ত লঙ্ঘন, চোরাচালান ও অপরাধ কমাতে এই বৈঠক অনুষ্ঠিত হয়। আজ বুধবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুপুরে উপজেলার শিমুলতলী বিওপির সীমান্ত পিলার ২৫৮/৬ এসআর নিকটবর্তী রামচন্দ্রপুর নামক এলাকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশের পক্ষে নওগাঁর পত্নীতলা উপজেলার ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. হামিদ উদ্দিন ১৬ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন এবং ভারতের আরাদপুর ১৬৪ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট সঞ্জয় কুমার মিশ্রা ১১ সদস্যবিশিষ্ঠ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, সীমান্ত লঙ্ঘন, চোরাচালান ও অপরাধ কমাতে বিজিবি এবং বিএসএফ কমান্ডার পর্যায়ে এ বৈঠক আয়োজন করা হয়। বৈঠকে সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা ও সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে উভয় দেশের অধিনায়ক কাজ করার আহ্বান জানান। প্রায় তিন ঘণ্টা সৌহার্দ্যপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে পতাকা বৈঠক শেষ হয়।