নওগাঁ-নাটোর আঞ্চলিক সড়ক দেবে যান চলাচল বিঘ্নিত

Looks like you've blocked notifications!
নওগাঁ-রাণীনগর-আত্রাই-নাটোর আঞ্চলিক সড়কের কিছু অংশ দেবে গেছে। ছবি : এনটিভি

নওগাঁ-আত্রাই-নাটোর আঞ্চলিক সড়কের নির্মাণকাজ ৭৫ ভাগ সম্পন্ন। এরই মধ্যে দেবে গেছে নওগাঁ অংশের প্রায় অন্তত দেড়শ ফুট সড়ক। ফলে, যানবাহনের যাতায়াত হচ্ছে বিঘ্নিত। যদিও খুব শিগগির তা মেরামত করা হবে বলে জানিয়েছে নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

জানা গেছে, আত্রাই উপজেলার শাহাগোলা রেল স্টেশনের উত্তর দিকে মহাসড়কটির প্রায় ১৫০ থেকে ২০০ ফুট রাস্তা দেবে গেছে। এতে সড়কটিতে বড় ধরনের ফাটল দেখা দিয়েছে।

গতকাল শনিবার বিকেলে এ ঘটনা সবার নজরে আসে। সড়কের ওই অংশটিতে বেশির ভাগ অংশ দেবে যাওয়ায় যান চলাচল ব্যাহত হচ্ছে। স্থানীয়দের দাবি মানসম্মত কাজ না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, আঞ্চলিক সড়কটি দিয়ে উত্তরবঙ্গ, বিশেষ করে দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, জয়পুরহাট ও নওগাঁসহ বিভিন্ন জেলার সঙ্গে যোগাযোগ সহজ করবে। এমনকি, ঢাকা যেতে প্রায় এক ঘণ্টা সময় কম লাগবে। 

এদিকে, কিছু অংশ দেবে যাওয়ার ঘটনায় রাস্তার কাজ নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। এখনই এমন হলে পরে আরও সমস্যা দেখা দিতে পারে বলে দাবি এলাকাবাসীর। তাঁরা এ বিষয়ে কর্তৃপক্ষের তদন্ত দাবি করেছেন।

সওজ সূত্রে জানা গেছে, সড়কটি পুরোপুরি শেষ না হলেও যান চলাচল করছিল। সাড়ে ২৫ কিলোমিটারের এই সড়কের নওগাঁ অংশে ১৯ কিলোমিটার ও নাটোর অংশে সাড়ে ৬ কিলোমিটার নির্মাণ কাজ চলছে। এরই মধ্যে ৭৫ ভাগ কাজ শেষে হয়েছে। আগামী বছরের জুন নাগাদ নির্মাণ কাজ পুরোপুরি শেষ হবে।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান বলেন, ‘সড়ক দেবে যাওয়ার খবর পেয়েই আমি ও আমার ঊর্ধ্বতন কর্মকর্তারা গতকাল শনিবার বিকেলে ওই সড়কটি পরিদর্শন করেছি। আমিও বুঝতে পারছি না, কী কারণে সড়কের ওই অংশটুকু এমন ভাবে দেবে গেল। এরইমধ্যে সড়কের দেবে যাওয়া ওই অংশটুকু পুনর্নির্মাণের কাজ শুরু করেছি। আমি আশাবাদী, দ্রুতই সড়কটি চলাচলের জন্য স্বাভাবিক হবে।’