নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি নিহত

Looks like you've blocked notifications!

নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার ভোরে নিতপুর সীমান্ত এলাকার ২৩১ ও ২৩২ নম্বর মেইন পিলারের নিলমারী বীল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন সন্দীপ কুমার (২৮), কামাল হোসেন (৩২) ও মফিজ উদ্দিন (৩৮)।

পোরশা উপজেলার ১৬ বিজিবির হাঁপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মোখলেছুর রহমান জানান, গতকাল দিবাগত রাতে ১৪ থেকে ১৫ জনের একটি গরু ব্যবসায়ীর দল অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। আজ বৃহস্পতিবার সকাল ৬টার দিকে ওই দলের সদস্যরা গরু নিয়ে বাংলাদেশে ফিরে আসার সময় ভারতের ১৫৯ বিএসএফের ক্যাদারীপাড়া ক্যাম্পের সদস্যরা গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ হয়ে তিন গরু ব্যবসায়ী নিহত হন।

মোখলেছুর রহমান আরো জানান, নিহত তিনজনের মধ্যে মফিজ উদ্দিনের লাশ বাংলাদেশ-ভারত সীমান্তের জিরো পয়েন্টের কাছে পড়ে আছে। সন্দীপ কুমার ও কামাল হোসেনের লাশ ভারতের অভ্যন্তরে রয়ে গেছে।

এ ব্যাপারে নওগাঁ ১৬ বিজিবির উপ-অধিনায়ক মেজর আহসান হাবিব জানান, সীমান্তে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ীকে হত্যার ব্যাপারে বিজিবির পক্ষ থেকে বিএসএফের প্রতি কঠোর প্রতিবাদ জানানো হয়েছে। নিহত ব্যক্তিদের লাশ ফেরত চেয়ে আজই বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে এবং আজ বিকেলে নিতপুর সীমান্ত এলাকার জিরো পয়েন্টে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে।