নতুন নিয়মে নিয়োগ নিয়ে ফরিদপুরের এসপির সংবাদ সম্মেলন

Looks like you've blocked notifications!
নতুন নিয়মে পুলিশ নিয়োগ বিষয়ে আজ রোববার সংবাদ সম্মেলন করেন ফরিদপুরের এসপি মো. আলিমুজ্জামান। ছবি : এনটিভি

নতুন নিয়মে সাতটি ধাপ অতিক্রম করে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. আলিমুজ্জামান। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুরের নিজ কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। 

এ সময় এসপি মো. আলিমুজ্জামান বলেন, ‘পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতির প্রবর্তন করা হয়েছে। এতে সাতটি ধাপ অতিক্রম করার পরেই নিয়োগ চূড়ান্ত হবে। এই সাতটি ধাপ হলো, প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. তরিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা। এ ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতারক ও দালালদের ব্যাপারে সচেতন থাকতে সবাইকে অনুরোধ জানিয়ে পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন ‘কোনো দালাল কিংবা প্রতারক চক্র যাতে চাকরি প্রার্থীদের কাছ থেকে প্রতারণা করে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা পয়সা হাতিয়ে নিতে না পারে, সেজন্য জেলা পুলিশ কঠোর মনিটরিং করবে।’