নরসিংদীতে ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষে আহত ৫

Looks like you've blocked notifications!
নরসিংদীতে ছাত্রদলের নতুন কমিটির সঙ্গে পদবঞ্চিতদের সংঘর্ষ। ছবি : এনটিভি

নরসিংদীতে ছাত্রদলের নতুন কমিটির নেতাকর্মীদের সঙ্গে পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আজ মঙ্গলবার বিকেলে জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা চলাকালে এ ঘটনা ঘটে। এ সময় নতুন কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম অপুসহ উভয়পক্ষের কমপক্ষে পাঁচজন আহত হয়েছে।

আজ বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের নেতৃত্বে চিনিশপুর বিএনপির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কে উঠতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে জেলখানা মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। এ সময় ছাত্রদল নতুন কমিটি আহ্বায়ক নজরুল ইসলাম অপুর নেতৃত্বে একটি মিছিল অনুষ্ঠানে যোগ দেয়। এ সময় পদবঞ্চিত নেতাকর্মীদের সঙ্গে নতুন কমিটির নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও হামলা ঘটনা ঘটে। এতে নতুন কমিটি আহ্বায়ক নজরুল ইসলাম অপুসহ উভয়ে পক্ষের কমপক্ষে পাঁচজন আহত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে গতকাল সোমবার বিকেলে নরসিংদী সরকারি কলেজের সাবেক এ জি এস সিদ্দিকুর রহমান নাহিদের নেতৃতে ছাত্রদলের নতুন কমিটি বিলুপ্তির দাবিতে ঝাড়ু মিছিল ও কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের কুশপুতুল দাহ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় চাকরিজীবী নেতাদের বাদ দিয়ে ছাত্রদের দিয়ে ছাত্রদল গঠনের দাবি জানানো হয়।

জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, আমিনুল ইসলার বাচ্চু, আকবর হোসেন, যুবদলের  সভাপতি মহসিন হোসেন বিদুৎসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।