নরসিংদীতে ফের অনশনে পাটকল শ্রমিকরা

Looks like you've blocked notifications!
গত ১১ ডিসেম্বর নরসিংদীতে ইউএমসি জুট মিলসের শ্রমিকদের আমরণ অনশন। ছবি : এনটিভি

নরসিংদীতে প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে দ্বিতীয় দিনের মতো চলছে পাটকল শ্রমিকদের আমরণ অনশন। মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে পুনরায় আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শ্রমিকরা।

গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি) জুট মিলসের শ্রমিকরা মিল গেইটের সামনে এ আমরণ অনশন কর্মসূচি পালন করছে। অনশনে ইউএমসি জুট মিলসের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় পাঁচ হাজার শ্রমিক  রয়েছে। এর মধ্যে কর্মসূচি উপলক্ষে শত শত শ্রমিক এই কর্মসূচিতে অংশ নিয়েছে।

১১ দফা দাবিতে এর আগে গত ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করে পাটকল শ্রমিকরা। টানা পাঁচ দিন অনশন করে তারা। পরে দাবি মেনে নেওয়ার জন্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার জন্য কর্মসূচি স্থগিত করে কাজে যোগ দেয় শ্রমিকরা।

অনশনে ইউএমসি জুট মিলসের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল মিয়া, কাউছার আহাম্মেদ, সুমন খন্দকার, জাকির হোসেন, দেলোয়ার হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউয়ুম প্রধান, শামসুল আরেফিন, ইসা হাবিব, রিপন সরকারসহ ঐক্য পরিষদের নেতৃতারা উপস্থিত আছেন।