নাটোরে বিএনপি নেতা হত্যায় পৌর মেয়রসহ ৪৪ জনের নামে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!

দীর্ঘ ১১ বছরের মাথায় এসে নাটোরের চাঞ্চল্যকর বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা সানাউল্লাহ নুর বাবু হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেছে সিআইডি। আজ মঙ্গলবার দুপুরে বড়াইগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহম্মদ আব্দুল হাই সরকার।

অভিযোগপত্রে বনপাড়া পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, তাঁর ভাই জামিল, ভগ্নিপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাকসহ ৪৪ আওয়ামী লীগ নেতাকর্মীকে অভিযুক্ত করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ৮ অক্টোবর কেন্দ্রীয় কর্মসূচি পালনের জন্য তৎকালীন বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা সানাউল্লাহ নুর বাবুর নেতৃত্বে বনপাড়া বাজারে মিছিল বের হয়। এ সময় হামলা চালায় সেখানকার আওয়ামী লীগ নেতাকর্মীরা। মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যাওয়ার পর প্রকাশ্যে উপজেলা চেয়ারম্যান বাবুকে পিটিয়ে জখম করে হামলাকারীরা।

তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে মৃত্যু হয় বাবুর। এ ঘটনায় বাবুর স্ত্রী মহুয়া নুর কচি বাদী হয়ে পরের দিন বড়াইগ্রাম থানায় মামলা করেন। দীর্ঘ সময় নয়জন তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত করে অবশেষে প্রয়োজনীয় তথ্য প্রমাণ সাপেক্ষে ৪৪ জনের বিরুদ্ধে আজ মঙ্গলবার অভিযোগপত্র দাখিল করেন নাটোর সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল হাই।

দীর্ঘদিন পরে হলেও অভিযোগপত্র দেওয়ায় সন্তোষ প্রকাশ করে দ্রুত বিচার কাজ শেষ করার দাবি জানিয়েছেন নিহত বাবুর স্ত্রী মহুয়া নুর কচি।

আদালতে অভিযোগপত্রটি দাখিল হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত এ সংক্রান্ত কোনো নির্দেশনা জানা যায়নি।