নারায়ণগঞ্জে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ৪

Looks like you've blocked notifications!
হামলার ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী দুর্বৃত্তদের দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের বন্দরের ফরাজিকান্দা এলাকায় বাজারের জমি দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, হামলা ও গুলিবর্ষণের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করলেও তবে তাদের নাম পরিচয় জানায়নি পুলিশ।

এ ঘটনায় দুজন গুলিবিদ্ধ ও নারী পুরুষসহ ১৫ জন আহত হয়েছে। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় এবং চারটি মোটরসাইকেল ভাঙচুর করে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুরের দিকে বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতুর পাশে ফরাজিকান্দা বাজারের জমি দখল নিতে পিজা শামীমের নেতৃত্বে প্রায় অর্ধশত দুর্বৃত্ত চারটি গাড়ি ও ২০-২৫টি মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থলে যায়। এ সময় তারা পুরো এলাকা নিয়ন্ত্রণে নিয়ে জমি মাপা শুরু করে। মাপঝোঁক শেষে ফরাজিকান্দা মসজিদের পাশে জাতীয় পার্টির নেতা ও কলাগাছিয়া ইউপির সাবেক চেয়ারম্যান প্রয়াত রাইসুল হকের বাড়ি লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে বাড়ির ভিতরে প্রবেশ করে। এ সময় রাইসুল হকের ছেলে মনিরুল হক পারভেজ পায়ে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তাকে বাঁচাতে দৌড়ে আসে পারভেজের স্ত্রী সুমা হক। তাঁকে ধারালো অস্ত্রের আঘাতে আহত করে দুর্বৃত্তরা। এ সময় রাইসুল হকের স্ত্রী মাহফুজা হককেও মারধর করা হয়।

এ সময় এলাকাবাসীর ধাওয়ায় পালিয়ে যায় সন্ত্রাসীরা। এতে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হলে পুলিশ ঘটনাস্থল এসে নিয়ন্ত্রণের চেষ্টা করে। ধাওয়া-পাল্টাধাওয়ায় সেতুর টোল প্লাজার সামনে রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় সন্ত্রাসীদের চারটি হোন্ডা ভাঙচুর চালায় এলাকাবাসী। পরে দুটি হোন্ডায় আগুন ধরিয়ে দেয়।

গুলিবিদ্ধ মনিরুল হক পারভেজ জানান, কিছু বুঝে ওঠার আগেই গুলিতে আহত হয়ে লুটিয়ে পড়ি। পিজা শামীমের নেতৃত্বে অর্ধশতাধিক যুবক ফিল্মি স্টাইলে রাস্তা থেকে গুলি ছুড়তে ছুড়তে বাসায় প্রবেশ করে তাণ্ডব চালায়।

বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন দিলে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষ হয়। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এ ব্যাপারে এখনো কেউ অভিযোগ দেয়নি। এ ঘটনায় কারা দোষী তদন্ত করে তাদের আইনের আওতায় আনা হবে।

এই ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) চাইল মারমা জানান, নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ফরাজিকান্দা এলাকায় বাজারের জমি দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে। এই সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।