নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপির সংঘর্ষ, আহত অর্ধশত

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের আড়াইহাজারে আজ শনিবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচিতে পুলিশি বাধা। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ উঠেছে। ঘটেছে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা। বিভিন্নসূত্রের দাবি, পুলিশ ওই কর্মসূচিতে বাধা দেওয়ার পাশাপাশি গুলি ছুড়েছে। আজ শবিবার (১১ ফ্রেব্রুয়ারি) এই সংঘর্ষে বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ, পুলিশ ও সাংবাদিকসহ কমপক্ষে অর্ধশত আহত হয়েছে।

জানা গেছে, পাঁচরুখির ঢাকা-সিলেট মহাসড়কের বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পদযাত্রায় পুলিশ বাধা দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। দুপুরে ওই পদযাত্রার নেতৃত্বে ছিলেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ।

পথযাত্রাটি বান্টি বাজার পর্যন্ত যেতে চাইলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে বিএনপিনেতাকর্মীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। ইট পাটকেল নিক্ষেপ করেন নেতাকর্মীরা। পুলিশও রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ জানান, শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও গুলি করেছে। এতে কমপক্ষে ৬০ থেকে ৭০ জন গুলিবিদ্ধ হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কর্মকর্তা আজিজুল হক জানান, বিএনপি নেতাকর্মীরা আড়াইহাজার ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ করে দেয়। বিএনপির নেতাকর্মীদের সরিয়ে দিতে চাইলে তারা ইট-পাটকেল ছুড়তে শুরু করে। পুলিশ পরে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

তবে, গোলাগুলির প্রসঙ্গটি এড়িয়ে যান পুলিশের এই কর্মকর্তা।