নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির দুই সম্পাদক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ (বাঁয়ে) ও মহানগর সাধারণ সম্পাদক এ টি এম কামাল। ছবি : সংগৃহীত

বিজয় দিবসে নারায়ণগঞ্জ বিএনপির শোভাযাত্রায় পুলিশের বাধা ঠেকাতে ধস্তাধস্তির ঘটনায় জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ ও মহানগর সাধারণ সম্পাদক এ টি এম কামাল গ্রেপ্তার হয়েছেন। গতকাল সোমবার গভীর রাতে সিদ্ধিরগঞ্জের নিজ বাসা থেকে জেলার সম্পাদক ও সদর উপজেলার মিশনপাড়া সোনারগাঁ ভবনের নিজ বাড়ি থেকে মহানগর সম্পাদককে পুলিশ গ্রেপ্তার করে।

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, সোমবার বিজয় দিবসের উল্লাস করতে গিয়ে পুলিশের কাজে বাধার সৃষ্টি করেন বিএনপির নেতাকর্মীরা। ওই ঘটনায় নারায়ণগঞ্জ সদর থানা পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদিনসহ দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে পুলিশ। রাতে পুলিশ বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে প্রায় ৩০০ জনকে আসামি করে একটি মামলা করে। গ্রেপ্তার হওয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল সেই মামলার আসামি।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা দাবি করেন, গতকাল বিজয় র‍্যালিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান চলছিল। এ সময় পুলিশ বাধা দিলে তাদের সঙ্গে ধস্তাধস্তি হয়। ঘটনাস্থল থেকে চারজন কর্মীকে পুলিশ ধরে নিয়ে যায়।