নাশকতার অভিযোগে জামায়াত-শিবিরের ৩১ নেতাকর্মী আটক

Looks like you've blocked notifications!
দিনাজপুরে নাশকতার অভিযোগে আটক জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা। ছবি : এনটিভি

নাশকতার অভিযোগে দিনাজপুর শহরের রেলস্টেশন এলাকা থেকে ৩১ জন জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। আটক হওয়ার আগে তারা ঝটিকা মিছিল করে। 

পুলিশ বলছে, জেলার বিভিন্ন উপজেলা থেকে বাসে করে শহরে এসে নাশকতার পরিকল্পনা করছিল তারা। এ সময় গোপনে সংবাদ পেয়ে পুলিশ বাসটি জব্দসহ তাদের আটক করে।

পুলিশ জানিয়েছে, আজ রোববার সকাল সাড়ে ৭টায় দিনাজপুর রেলস্টেশন এলাকায় বিভিন্ন উপজেলা থেকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা জড়ো হয়। এর আগে তারা ঝটিকা মিছিল করলে পুলিশের ধাওয়া খেয়ে ছত্রভঙ্গ হয়ে পড়ে।

পরে পৌরসভার সামনে প্রমোদা পরিবহণের বাসটিতে (দিনাজপুর জ-০৫-০০৩) জামায়াত-শিবিরকর্মীরা ওঠার সময় পুলিশ তাদের আটক করে। এসময় তাদের কাছে নাশকতার কাজে ব্যবহারের জন্য লাঠিসহ বিভিন্ন দেশি অস্ত্র পাওয়া যায়। আটকদের বিরুদ্ধে নাশকতা চেষ্টার অভিযোগে আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকতা তানভিরুল ইসলাম বলেন, ‘আজ রোববার সকাল সাড়ে ৭টায় নাশকতার উদ্দেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শহরের রেলস্টেশন এলাকায় জড়ো হলে তাৎক্ষণিকভাবে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। তাদের বহনকারী বাসটিকেও জব্দ করা হয়েছে।’

এদিকে আটককৃতরা জানিয়েছে, দলীয় কর্মসূচি অনুযায়ী ১০ দফা দাবিতে শহরে বিক্ষোভ মিছিল শেষে পুলিশ তাদেরকে আটক করেছে।