নির্দিষ্ট কেডস না পরায় শিক্ষার্থীদের বের করে দিলেন শিক্ষক

Looks like you've blocked notifications!
বাগেরহাটের মোংলায় স্কুল কেডস না পরায় আজ মঙ্গলবার শ্রেণিকক্ষ থেকে বের করে দেওয়া শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

বাগেরহাটের মোংলা উপজেলায় স্কুল পোশাকের সঙ্গে মিল রেখে নির্দিষ্ট কেডস না পরায় শ্রেণিকক্ষ থেকে শতাধিক শিক্ষার্থীকে বের করে দিয়েছে স্থানীয় সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত অ্যান্ড্রু কস্তা। আজ মঙ্গলবার সকাল ৯টায় এ ঘটনা ঘটে।

জানা যায়, আজ সকালে স্কুলে আসা সব শিক্ষার্থীদের পোশাক ও জুতা চেক করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় অনেকেরই স্কুল ড্রেস থাকলেও নির্দিষ্ট কেডস ছিল না, তারা জুতা পরে ছিলেন। আবার অনেকের কেডস ছিল অন্য রঙের। এমন শিক্ষার্থীদের ক্লাস ও স্কুল ক্যাম্পাস থেকে বের করে দেন প্রধান শিক্ষক। ক্লাস থেকে বের করে দেওয়া ছাত্র-ছাত্রীরা কেউ কেউ বাড়ি ফিরে গেলেও অনেকেই ঘুরছিল রাস্তায়।

বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়ার নির্দেশনা দেন। এরপর ক্লাস শুরুর এক ঘণ্টা পর গেইটের বাইরে থাকা কয়েকজন ছাত্র-ছাত্রীকে ক্লাসে ফিরিয়ে নেওয়া হয়।

এ বিষয়ে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি প্রধান শিক্ষক জয়ন্ত অ্যান্ড্রু কস্তা।

এ বিষয়ে ইউএনও কমলেশ মজুমদার বলেন, এমন খবর শুনে আমি তাৎক্ষণিক শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে ফিরিয়ে নিতে বলেছি। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ক্লাসে ফিরিয়ে নিয়েছেন। তারপরও কেন এমন করা হলো বিষয়টি আমি সরেজমিনে গিয়ে দেখছি।