নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে, ভোট হবে ব্যালটে : ড. মোশাররফ

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি : এনটিভি

বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ একটি সরকারের মাধ্যমে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হতে হবে। সেই নির্বাচনে জনগণ নিজের হাতে ভোট দেবে, কোনো ইভিএমে নয়।

ময়মনসিংহে মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, এ দেশের মানুষ মুক্তিযুদ্ধ করে, রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে। আর আওয়ামী লীগ একবার বাকশাল কায়েম করে এবং বর্তমানে জোড় করে ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের সেই চেতনা ধ্বংস করে দিয়েছে। তাদের আর সময় দেওয়া যায় না। দেশকে রক্ষা করতে হলে, জাতিকে রক্ষা করতে হলে দেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দিতে হবে। নিজেদের অধিকার, ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। এটা সাংবিধানিক ও নাগরিক অধিকার। সুতরাং গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে দেশের মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। সাংবিধানিক ও নাগরিক অধিকার ফিরিয়ে দিতে হলে, এই সরকারকে পদত্যাগ করতে হবে। এই সংসদ বাতিল করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ এ সদস্য আরও বলেন, এই সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ একটি সরকারের অধীনে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হতে হবে। সেই নির্বাচনে জনগণ নিজের হাতে ভোট দেবে কোনো ইভিএমে নয়। নিজের হাতে ভোট দিয়ে এ দেশে জনগণ তাদের সরকার প্রতিষ্ঠা করবে। এই সরকারের সময় শেষ। ভবিষ্যৎ বাংলাদেশ বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বাংলাদেশ।

সারা দেশে বিরোধী মতের নেতাকর্মীদের হত্যা, মিথ্যা ও গায়েবি মামলা, পুলিশি নির্যাতনের প্রতিবাদে আজ বিকেলে ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ওয়াহাব আকন্দের পরিচালনায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহানগরের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, এ কে এম মাহাবুবুল আলম, উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারসহ মহানগর বিএনপির নেতারা। এর আগে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে এবং নিহত নেতাকর্মীদের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত অনুষ্ঠিত হয়।

ড. খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, জনগণ বার্তা দিয়েছে, এই সরকারকে বিদায় নিতে হবে। আমাদের সামনে বড় চ্যালেঞ্জ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে স্বাধীনভাবে রাজনীতি করার পরিবেশ সৃষ্টি করতে হবে। এটা এই স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতায় রেখে সম্ভব নয়। তাই আমাদের পবিত্র দায়িত্ব এই সরকারকে বিদায় করতে হবে। কোনো ফ্যাসিস্ট সরকার আপসে বিদায় হয়নি, এরাও হবে না।